সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

banana-weight-loose-juice.jpg

সুস্থ থাকুন ৭ দিনে পেটের মেদ কমানোর শক্তিশালী পানীয়

যারা শারীরিক ব্যায়াম না করেই কিছুটা ওজন কমাতে চান তাদের জন্য রয়েছে একটি প্রাকৃতিক পানীয় যা আপনার দেহের ওজন অনেকটা কমিয়ে নিয়ে আসবে মাত্র সাতদিন খাওয়ার পরই।

সুস্থ, স্বাস্থ্যকর ও আকর্ষণীয় দেহপল্লব সবারই আকাঙ্ক্ষিত। কিন্তু আমাদের আধুনিক জীবন ব্যবস্থা অনিয়মিত ও অস্বাস্থ্যকর খাবার এবং প্রায় শারীরিক কার্যক্রম শূন্য অবস্থায় পরিপূর্ণ। এর ফলে আমাদের মাঝে বেশির ভাগ মানুষেরই চর্বিযুক্ত দেহ এবং দীর্ঘস্থায়ী স্থুলতার সমস্যা থাকে।

তবে অনেকেই অনেক ভাবে এসব সমস্যা সমাধানের চেষ্টা করছেন। কেউ হয়তো শারীরিক ব্যায়াম শুরু করে এসব অবস্থা থেকে মুক্ত হওয়ার চেষ্টা করেন। কিন্তু আবার অনেকেই আছেন যারা ওজন কমাতে ইচ্ছুক কিন্তু শারীরিক ব্যায়াম করতে পারেন না বা চান না। সহজ কিছু খুঁজে পেতে চান তারা।

তাই যারা শারীরিক ব্যায়াম না করেই কিছুটা ওজন কমাতে চান তাদের জন্য রয়েছে একটি প্রাকৃতিক পানীয় যা আপনার দেহের ওজন অনেকটা কমিয়ে নিয়ে আসবে মাত্র সাতদিন খাওয়ার পরই।

এই পানীয়টির একটি উপাদান দেহের বিষাক্ততা দূর করতে সাহায্য করবে তা হচ্ছে কলা। এই ফলটি পেটের মেদ কার্যকরী ভাবে কমিয়ে নিয়ে আসবে আরো কিছু কার্যকরী উপাদান সহযোগে তৈরি একটি পানীয় পানের মাধ্যমে। যেমন - তিসিবীজ এবং পালংশাক।

সবচেয়ে আকর্ষণীয় ব্যাপার হচ্ছে এই পানীয়টি তৈরি করা যায় খুব সহজেই এবং দ্রুততার সাথে।

এবার তাহলে দেখি কি কি লাগবে সেই আশ্চর্য পানীয়টি বানাতে:

  • কলা: ১টি
  • কমলা / মাল্টা: ১টি
  • লো ফ্যাট টক দই: আধা কাপ
  • নারকেল তেল ১ টেবিল চামচ
  • আদা: সামান্য
  • তিসিবীজ: ২ টেবিল চামচ
  • মাঠা: ৫ টেবিল চামচ 

যেভাবে বানাতে হবে:
সব উপকরণ একসাথে ব্লেন্ডারে নিয়ে খুব ভালো ভাবে ব্লেন্ড করতে হবে। খেয়াল রাখতে হবে যেন সব উপাদান ভালো ভাবে ব্লেন্ড হয়। তারপর সেটি তৈরির পরপরই খেয়ে ফেলতে হবে। এভাবে ঠিক সাতদিন খেতে হবে তারপর দেখুন ম্যাজিক।

-
লেখক: জনস্বাস্থ্য পুষ্টিবিদ; এক্স ডায়েটিশিয়ান,পারসোনা হেল্‌থ; খাদ্য ও পুষ্টিবিজ্ঞান (স্নাতকোত্তর) (এমপিএইচ); মেলাক্কা সিটি, মালয়েশিয়া।


এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

পেট, মেদ, ওজন, পানীয়, স্বাস্থ্য, স্বাস্থ্যকর, ৭দিন, কার্যকরী